• শুক্রবার, ১০ মে ২০২৪, ০৭:৩২ পূর্বাহ্ন |
শিরোনাম :
ডোমারে রির্টানিং কর্মকর্তার কন্ট্রোল রুমে হামলার ঘটনায় গ্রেপ্তার ৫ অনলাইন জুয়ার কারণে অর্থ পাচার বাড়ছে: অর্থমন্ত্রী দিনাজপুরে ট্রাকের ধাক্কায় পুলিশ কর্মকর্তা নিহত সৈয়দপুরে মা হাসপাতালের নিবন্ধন না থাকায় সিলগালা হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ

রাজনীতির ভাষা হচ্ছে মাঠে থেকে লড়াই করা- মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী

সিসি নিউজ ।। মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, রাজনীতির ভাষা হচ্ছে মাঠে থেকে লড়াই করা। আওয়ামী লীগ দীর্ঘ ২৯বছর ক্ষমতার বাইরে থেকে অনেক প্রতিকুল অবস্থার মধ্যেও মাঠে থেকে রাজনীতি করেছে। আওয়ামী লীগ কোন সময় ভাংচুর অগ্নিসংযোগের রাজনীতি করেনি। আমরা শান্তিপুর্নভাবে আন্দোলন করেছি।

তিনি একটি দলকে ইঙ্গিত করে বলেন, ওনারা মানুষের কাছে না এসে রেডিও টেলিভিশনে বক্তৃতা-বিবৃতি দিয়ে রাজনীতি চালিয়ে নিচ্ছেন। এটা কোন রাজনৈতিক প্রক্রিয়া নয়। রাজপথে থেকে পথসভা-জনসভা, মিটিং-মিছিল করে জনমত গঠন করা এই প্রক্রিয়ায় ওনারা পিছিয়ে আছেন।

মঙ্গলবার (৫অক্টোবর) দুপুরে নীলফামারী সদর ও সৈয়দপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্ধোধন শেষে মশিউর রহমান ডিগ্রী কলেজ মাঠে অনুষ্ঠিত সমাবেশে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, ইতোমধ্যে অনলাইনে মুক্তিযোদ্ধাদের সমন্বিত তালিকা প্রকাশ করা হয়েছে। খুব শীঘ্রই তাদের চুড়ান্ত তালিকা প্রকাশ করে সনদপত্র দেয়া হবে। বঙ্গবন্ধু কন্য শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার গঠনের পর বীর মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা ৩ হাজার থেকে ২০হাজার টাকায় উন্নীত করা হয়েছে। অসচ্ছল ও গৃহহীন বীর মুক্তিযোদ্ধাদের জন্য সরকার ১৫লাখ টাকা ব্যয়ে বাড়ী নির্মান করে দিচ্ছে। আর কোন মুক্তিযোদ্ধা গৃহহীন থাকবেন না। বরাদ্দে ঘরের পরিমান বাড়িয়ে দিয়ে নীলফামারীর জন্য ৩০টি ঘর দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে মানসম্মত ভাবে ঘর তৈরির জন্য প্রশাসনকে নির্দেশ দেন।

এ সময় নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নুর, সংরক্ষিত আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বাবু কান্তি ভূষন, সাবেক উপজেলা কমান্ডার শহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।

এর আগে সকালে সৈয়দপুর বিমানবন্দরে মন্ত্রীর সাথে সাক্ষাত করেন সৈয়দপুর উপজেলা ও পৌর আ’লীগের নেতাকর্মীরা। এ সময় মন্ত্রী বলেন, রাজাকার ও যুদ্ধাপরাধীর সন্তানরা দলে থাকলে এটা আওয়ামীলীগের জন্য লজ্জাকর বিষয়। তিনি বিষয়টি প্রধানমন্ত্রী ও সংশ্লিষ্ট সংগঠনের শীর্ষ নেতাদের অবহিত করবেন বলে আশ্বস্ত করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ